অনবরত ছুটে চলছে বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশের মেয়েদের ক্রিকেটে এর চেয়ে ভালো সময় আর আসেনি, এটা এখন বলাই যায়। সালমারা এখন খেলতে নামেন আর জয় নিয়ে মাঠ ছাড়েন—এটাই গত এশিয়া কাপ থেকে যেন নিয়মিত দৃশ্য হয়ে গেছে! আজ আরব আমিরাতকে ৩৯ রানে গুঁড়িয়ে বাংলাদেশ লক্ষ্যটা পেরিয়েছে ৭৯ বল ও ৮ উইকেট হাতে রেখে।

পরশু হল্যান্ডকে ৪২ রানে অলআউট করেছিল সালমার দল, যেটি ছিল মেয়েদের টি-টোয়েন্টিতে চতুর্থ সর্বনিম্ন স্কোর। আজ সেটি পেছনে ফেলে দিয়েছে আমিরাত! অথচ আমিরাতের স্কোর ১০.১ ওভারেও ছিল ১ উইকেটে ২৮। পরের ১১ রানে হারিয়েছে ৯ উইকেট! এই ৯ উইকেটের ছয়টিই পড়েছে ১৩ ও ১৪তম ওভারে।

আমিরাতের ব্যাটিং অর্ডার ধসিয়ে দিয়েছেন আসলে ফাহিমা। ১৩তম ওভারে রেকর্ডের খাতায় নাম তুলে ফেলেছেন এ লেগ স্পিনার। মেয়েদের টি-টোয়েন্টিতে অষ্টম ও বাংলাদেশের প্রথম বোলার হিসেবে করেছেন হ্যাটট্রিক। শুধু মেয়েদের টি-টোয়েন্টিতেই নয়, বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ২০ ওভারের ক্রিকেটে প্রথম হ্যাটট্রিক করেছেন তিনি। ৪ ওভারে ৮ রান দিয়ে ফাহিমা পেয়েছেন ৪ উইকেট।

ফাহিমার ওভারে ওই ধাক্কার পর আমিরাত ঘুরে দাঁড়াবে কী, রুমানা আহমেদের করা ১৪তম ওভারে চলে উইকেট-বৃষ্টি! এই ওভারেও পড়ে ৩ উইকেট। আমিরাতের অলআউট হওয়া যেন সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। অনেক কষ্টেসৃষ্টে তারা ৩৯ রান যোগ করতে পারে স্কোরবোর্ডে। সহজ লক্ষ্যটা অনায়াসে পেরিয়ে গেছেন বাংলাদেশের মেয়েরা। ৪০ রান করতে বাংলাদেশ খেলেছে ৬.৫ ওভার। নিগার সুলতানা অপরাজিত ছিলেন ২১ রানে।

ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

ফাইনাল ফিটিং | কমেডি নাটক

Free Hit Counter