অনিয়ম-দুর্নীতি ঠেকাতে সিটিজেন চার্টার দৃশ্যমান করার নির্দেশ

নাটোর প্রতিনিধি

সেবা গ্রহীতাদের কাছ থেকে বাড়তি ফি পরিহার,অনিয়ম ও দুর্নীতি ঠেকাতে জেলার সব সাব রেজিস্ট্রি অফিসে সিটিজেন চার্টার দৃশ্যমান করার নির্দেশ দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। একইসঙ্গে মৎস্যস¤পদ রক্ষায় এবং নদী-নালা ও খাল-বিলের পানির প্রবাহ স্বাভাবিক রাখতে সব স্থানে অবৈধভাবে পেতে রাখা সুঁতি জালের স্থাপনা অপসারণের জন্যও জেলা প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন।

রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে নাটোর জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় এ নির্দেশনা দেন তিনি। জেলা প্রশাসনের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

সভায় প্রতিমন্ত্রী পলক বলেন, প্রতিটি উপজেলায় সাব-রেজিস্ট্রি অফিসে সাধারণ মানুষ নানাভাবে একটি সিন্ডিকেট চক্রের দ্বারা হয়রানির শিকার হচ্ছেন। নির্ধারিত ফি’র চেয়ে বেশি পরিমাণ টাকা আদায় করা হয়। এসব অনিয়ম ও দুর্নীতি কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার দুর্নীতির বিরুদ্ধে সব সময়ই সোচ্চার রয়েছে। তাই সব সরকারি অফিসসহ সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে সাধারণ মানুষের সরকারি সেবা নিশ্চিত করতে এবং স্বচ্ছতা বজায় রাখতে সিটিজেন চার্টার দৃশ্যমান করতে হবে। জনসাধারণের কাছ থেকে বাড়তি ফি আদায় পরিহার করে শুধুমাত্র সরকারি ফি আদায়ের মাধ্যমে মানুষের সঠিক সেবা নিশ্চিত করতে হবে।

পলক বলেন, সরকার দেশের কৃষি উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। বিনামূল্যে, বীজ, সারসহ কৃষি উপকরণ কৃষকদের মধ্যে ভর্তুকি হিসাবে দিচ্ছেন। কারণ কৃষকরা হলেন দেশের প্রাণ, অর্থনৈতিক উন্নয়নের চাবিকাঠি। তাদের কৃষিপণ্য উৎপাদন ও বাজারজাতকরণের পরিবেশ সৃষ্টি করে
দিতে হবে। যাতে তারা কৃষি পণ্যের ন্যায্য মূল্য পায়। সবাইকে মনে রাখতে হবে কৃষক বাঁচলে, দেশ বাঁচবে।

এসময় তিনি পুলিশকে উদ্দেশ্য করে বলেন, বড়াইগ্রামের বনপাড়া হাইওয়ে সড়ক হয়ে যে সমস্ত কৃষক বিভিন্ন কৃষিপণ্য বনপাড়া আড়ৎ ও আহম্মদপুর আড়তে নিয়ে যাবে তাদের তল্লাশির নামে
কোনো হয়রানি করা যাবে না। তাদের সহযোগিতা দিতে হবে।

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সব সরকারি কর্মকর্তাদের নিরাপত্তার জন্য প্রতিটি উপজেলা কমপ্লেক্স ও বাসভবনকে সিসি ক্যামেরার আওতায় আনতে হবে। মাদকের বিরুদ্ধে পুলিশকে আরো সোচ্চার হতে হবে। রাস্তাঘাটে মোটরসাইকেল চুরির ঘটনা বেড়েছে। এ ব্যাপারে পুলিশকে সর্তক দৃষ্টি রাখতে হবে, প্রয়োজনে পুলিশ টহল আরো জোরদার করতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খান, জজ র্কোটের পিপি সিরাজুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সিংড়া উপজেলা পরিষদ
চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার উপ পরিচালক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, জেলা পর্যায়ের কর্মকর্তাগণ, উপজেলা চেয়ারম্যানগণ, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিকসহ আরো অনেকে।

সভায় দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনওর ওপর হামালার ঘটনায় নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়। একই সঙ্গে দোষীদের বিরুদ্ধে দ্রুত বিচারকাজ স¤পন্ন করার দাবি জানানো হয়।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

মন্তব্য যোগ করুন

Your email address will not be published.

সাম্প্রতিক খবর