ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও বাংলাদেশের জয়

বাংলাদেশের ব্যাটসম্যানরা সিরিজ জয়ের কাজটা অনেকখানি এগিয়ে রেখেছিলেন ব্যাটিং করেই। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে ওয়ানডে সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে। এরপর টি-টোয়েন্টি সিরিজটা হার দিয়ে শুরু হলেও টানা দুই ম্যাচ জিতে এখানেও ২-১ ব্যবধানে সিরিজ জিতেছেন বাংলার টাইগাররা।

লিটন দাসের ৬১ রানের ঝড়ো ইনিংসে ভর করে স্কোরবোর্ডে জমা হয়েছিল ১৮৪ রান। ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭.১ ওভার পর্যন্ত খেলার পর বৃষ্টির বাধায় পড়তে হয়েছে উইন্ডিজকে। সে পর্যন্ত তাদের সংগ্রহ ছিল ৭ উইকেট হারিয়ে ১৩৫ রান। বৃষ্টির বাধায় আর ম্যাচ মাঠে না গড়ানোয় বাংলাদেশ ডাকওয়ার্থ/লুইস (ডি/এল) পদ্ধতিতে ১৯ রানের ব্যবধানে জিতে গেছে।

রান তাড়া করতে নেমে শুরুতেই টালমাটাল হয়ে পড়েছিল ক্যারিবীয়রা। প্রথম ৬ ওভারের মধ্যেই হারিয়েছিল আন্দ্রে ফ্লেচার, চাডউইক ওয়াল্টন ও মারলন স্যামুয়েলসের উইকেট। চতুর্থ উইকেটে ৪৫ রানের জুটি গড়ে অবশ্য ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন দিনেশ রামদিন ও রোভমান পাওয়েল। কিন্তু দ্বাদশ ওভারে এই জুটি ভেঙে বাংলাদেশকে জয়ের পথে আরো বেশ খানিকটা এগিয়ে দিয়েছেন রুবেল হোসেন। ২১ রান করে সাজঘরে ফিরেছেন রামদিন। শেষপর্যায়ে ২১ বলে ৪৭ রান করে উইন্ডিজ শিবিরে কিছুটা আশার সঞ্চার করেছিলেন আন্দ্রে রাসেল। কিন্তু ১৮তম ওভারের প্রথম বলেই তাঁকে আউট করে বাংলাদেশের জয় নিশ্চিত করে ফেলেন মুস্তাফিজুর রহমান। ৩১ রানের বিনিময়ে মোট তিনটি উইকেট নিয়েছেন এই বাঁহাতি পেসার।

ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে টেস্ট সিরিজ হেরে শুরুটা ভালোভাবে করতে পারেনি বাংলাদেশ। তবে এর পর দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

 
ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

সর্বশেষ আপডেট সংবাদ

ফাইনাল ফিটিং | কমেডি নাটক

Free Hit Counter