ক্রিকেটারদের পরিবার নিয়ে বিদেশ সফরে বিসিবির নিষেধাজ্ঞা

সাধারণত বিদেশ সফরে অনেক খেলোয়াড়ই পরিবার সঙ্গে নিয়ে যায়। আর এ সুযোগের অসৎ ব্যবহার ও করেন অনেক ক্রিকেটার। আর তাই ভবিষ্যতে কোনো ক্রিকেটার তার পরিবারকে সঙ্গে নিয়ে কোনো সিরিজ খেলতে যেতে পারবে না বলেই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার বিষয়টি সংবাদমাধ্যমে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালানা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি জানিয়েছেন সংক্ষিপ্ত সিরিজ হলে পরিবারকে সঙ্গে রাখতে পারবে না ক্রিকেটারা। তবে সিরিজ ল্মবা সময়ের জন্য হলে সে সময় কিছু ছাড় পেতে পারে ক্রিকেটাররা।

আকরাম খান বলেন,‘কোনো সিরিজ চলাকালীন ক্রিকেটারদের পরিবার সঙ্গে নেয়ার অনুমতি এখন থেকে আর দেয়া হবে না। এটা শুধু করোনা পরিস্থিতির জন্য না, পরিস্থিতি স্বাভাবিক হলেও বিদেশ সফরে ক্রিকেটাররা পরিবার সঙ্গে নিতে পারবে না।

গত বিশ্বকাপের এটা নিয়ে একটা বাজে অভিজ্ঞতা হয়েছে আমাদের। এটা নিয়ে আমরা এখন চিন্তা করছি এবং বোর্ডেও বিষয়টি নিয়ে আলাপ করা হবে। তবে লম্বা সিরিজ হলে হয়তো কিছু ছাড় দেয়া যেতে পারে। সে জন্য পরিবার নেয়ার অনুমতি দেয়ার কথা চিন্তা করা হতে পারে। দেড় মাসের সফর হলে কিছুদিন পরিবার কাছে রাখতে পারবে’।

২০১৯ সালের বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা পরিবারকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন। লম্বা সময়ের সে সফরে ম্যাচের পর দীর্ঘ বিরতি থাকায় অনেক ক্রিকেটারই ঐচ্ছিক অনুশীলন না করে অবসর সময় কাটিয়েছিল। এটা নিয়ে সে সময় বেশ সমালোচনাও হয়েছিল।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

মন্তব্য যোগ করুন

Your email address will not be published.

সাম্প্রতিক খবর