দুর্নীতির দায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড আদালত

আজ শুক্রবার লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাট নিয়ে দুর্নীতি করার অপরাধে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফে কে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে পাকিস্তানের দুর্নীতি দমন সংক্রান্ত একটি বিশেষ আদালত। এ ছাড়াও নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ শরিফকে সাত বছরের এবং মেয়ের স্বামী সাফদার আওয়ানকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, নওয়াজ শরিফকে আট মিলিয়ন পাউন্ড জরিমানা করা হয়েছে। একই সঙ্গে মরিয়মকে জরিমানা করা হয়েছে দুই মিলিয়ন পাউন্ড। এদিকে আইনজীবী সরদার মুজাফফর আব্বাস বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, নওয়াজের লন্ডনের ওইসব ফ্ল্যাট বাজেয়াপ্ত করার জন্য ফেডারেল সরকারকে নির্দেশ দিয়েছেন আদালত।

বাবার দুর্নীতিতে সাহায্য ও তদন্তে সহযোগিতা না করায় মেয়ে মরিয়মের সাত বছরের এবং জামাতা সাফদার আওয়ানের এক বছরের কারাদণ্ড হয়। নওয়াজ শরিফ তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, রায়টি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। নওয়াজ শরিফের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, লন্ডনের বিলাসবহুল ফ্ল্যাটগুলো বৈধ পথেই কেনা হয়েছে। তবে দেশটির দুর্নীতি দমন ব্যুরোর অভিযোগ ওই বিষয়ে যথাযথ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়েছে নওয়াজের পরিবার।

সুত্রঃ বিবিসি

সরাসরি সম্প্রচার


ফাইনাল ফিটিং | কমেডি নাটক

সর্বাধিক ক্লিক