নির্বাচনী পরিবেশ ভালো মনে হয়েছে

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচনের ভোটগ্রহণ চলছে। পার হয়েছে একটি ঘণ্টা।

এখন পর্যন্ত নির্বাচন সুষ্ঠু ভোট হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন।

তিনি জানান, এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। কেন্দ্রে যেতে না দেয়া, এজেন্ট বের করে দেয়াসহ অপ্রীতিকর কোন ঘটনার খবর আসেনি। এই এক ঘণ্টায় নির্বাচনী পরিবেশ ভালো মনে হয়েছে। আশা করছি, এভাবে সুন্দর ও শান্তিপুর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এখনো জাপার মেয়রপ্রার্থী মিলন নিজের ভোট দেননি বলে জানিয়েছেন।

তিনি বলেন, আমি এখনও ভোট দেইনি। পুরান ঢাকার লালবাগে আমার বাসার কাছে আমলিগোলা উচ্চ বিদ্যালয়ে কিছুক্ষণ পর আমি ভোট দেবো।

জয়ের প্রত্যাশা ব্যক্ত করে মিলন বলেন, নিরপেক্ষ নির্বাচন হলে দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে লাঙ্গল জয়ী হবে। কারণ নগরবাসী বারবার বড় দুদলকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করে প্রতারিত হয়েছে। আর ঢাকা সিটির যত উন্নয়ন হয়েছে সবি এরশাদ আমলে। এখন নগরবাসীর সামনে সুযোগ এসেছে প্রতিশ্রুতি ভঙ্গকারীদের সমুচিত জবাব দেয়ার। আশা করছি নগরবাসী লাঙ্গলে ভোট দিয়ে ব্যালেটের মাধ্যমে তাদের জবাব দেবে। এরশাদের অসমাপ্ত উন্নয়ন এগিয়ে নেবে।

এসময় তিনি নগরবাসীকে ভোট কেন্দ্রে এসে মূল্যবান রায় দেওয়ার আহ্বান জানান।

ঢাকার দুই সিটিতে সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। প্রথমবারের মতো দুই সিটিতে সম্পূর্ণ ইভিএমে নেওয়া হচ্ছে ভোট।

এবার সিটি নির্বাচনে ঢাকা উত্তরে মেয়র পদে লড়ছেন ছয়জন। কাউন্সিলর পদে ২৫১ জন এবং সংরক্ষিত আসনে ৭৭ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকা দক্ষিণে সাতজন মেয়র পদের জন্য লড়ছেন। কাউন্সিলর পদে ৩৩৫ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে নারী প্রার্থী হয়েছেন ৮২ জন। দক্ষিণে ওয়ার্ড ৭৫টি।

ইসি সূত্রে জানা গেছে, দুই সিটিতে মোট ভোটার ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৮ লাখ ৪৩ হাজার ৮ জন ও নারী ভোটার ২৬ লাখ ২০ হাজার ৪৫৯ জন।

ঢাকা উত্তর সিটিতে মোট ভোটার রয়েছেন ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ জন ও নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। অপরদিকে ঢাকা দক্ষিণ সিটি করপেটারেশনে ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। যার মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১জন ও নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

মন্তব্য যোগ করুন

Your email address will not be published.

সাম্প্রতিক খবর