ফের হুমকির মুখে উত্তর কোরিয়া

রোববার সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যম খালিজ টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিবৃতির বরাত দিয়ে এই হুমকির কথা জানিয়েছে দেশটির সরকার পরিচালিত কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি(কেসিএনএ)।

গত কয়েক বছর ধরে অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি পারমাণবিক সক্ষমতা বৃদ্ধির নীতি অবলম্বন করে আসছিল উত্তর কোরিয়া। কিন্তু গত এপ্রিলে দেশটির নেতা কিম জং উন ঘোষণা করেন, আর পারমাণবিক অস্ত্র নয়, এখন থেকে শুরু হলো সামাজিক ও অর্থনৈতিক বিনির্মাণ।

কিন্তু গত শুক্রবার প্রকাশিত দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, যদি উত্তর কোরিয়ার বিরুদ্ধে আরোপ করা অর্থনৈতিক নিষেধাজ্ঞা না তোলা হয়, তবে আবারও সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি পারমাণবিক অস্ত্র বানানোর বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ‘ইনস্টিটিউট ফর আমেরিকান স্টাডিজ’র পরিচালকের নামের ইস্যু হওয়া বিবৃতিটিতে বলা হয়, উত্তর কোরিয়া-আমেরিকার সম্পর্ক ও নিষেধাজ্ঞার উন্নতি অসামঞ্জস্যপূর্ণ। এক্ষেত্রে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে প্রতিক্রিয়া পাওয়ার পরই আমাদের সিদ্ধান্তের কথা জানানো হবে।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

 
ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

সর্বশেষ আপডেট সংবাদ

ফাইনাল ফিটিং | কমেডি নাটক

Free Hit Counter