বিশ্বের তৃতীয় বিষধর সাপকে গিলে খেল ব্যাঙ, অতঃপর…!

খাদকই হয়ে গেল খাদ্য। পৃথিবীর স্থলভাগে যে সব সাপ পাওয়া যায়, তাদের মধ্যে তৃতীয় সবচেয়ে বিষধর সাপ হলো ‘কোস্টাল টাইপান’। বড় বড় প্রাণীরা তার এক ছোবলেই মৃত্যুর কোলে ঢলে পড়তে পারে। সেই ‘কোস্টাল টাইপান’-কেই জ্যান্ত গিলে খেয়ে ফেলল একটি সবুজ রঙের গেছো ব্যাঙ।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে ‘স্নেক টেক অ্যাওয়ে’ এবং ‘চ্যাপেল পেস্ট কন্ট্রোল’-নামে দু’টি সংস্থা চালান জেমি চ্যাপেল। কিচুদিন আগে তাকে ফোনে উৎকণ্ঠিত এক নারী জানান, তার বাড়িতে একটি বিষধর সাপ ঢুকে পড়েছে। সঙ্গে সঙ্গে গাড়ি ঘুরিয়ে ওই নারীর বাড়ি ছোটেন চ্যাপেল। সেখানে পৌঁছেতো চ্যাপেলের চোখ কপালে। তিনি দেখেন, কোথায় সাপ, তার বদলে বসে রয়েছে একটি বড়সড় গেছো ব্যাঙ। আর সে গিলে খাচ্ছে সাপটিকে।
চ্যাপেল জানিয়েছেন, তিনি সাপটিকে উদ্ধারের চেষ্টা করেছিলেন। কিন্তু ব্যাঙটি তার মুখের খাবার ছেড়ে দিতে রাজি ছিল না। তাই সাপটিকে ব্যাঙের পুরোপুরি গিলে খাওয়া পর্যন্ত অপেক্ষা করেন চ্যাপেল। কারণ তিনি ভয় পাচ্ছিলেন, ব্যাঙটি সাপটিকে যদি উগরে দেয়। সাপটিকে পুরো গিলে খেয়ে নেওয়ার পর ব্যাঙটিকে একটি পাত্রে ভরে বাড়ি ফিরে যান চ্যাপেল।

তিনি ভেবেছিলেন, ব্যাঙটি হয়তো মারা যাবে। কিন্তু সেই ব্যাঙ বেঁচে আছে আর লাফিয়েও বেড়াচ্ছে ব্যাঙটি। কয়েকদিন পর্যবেক্ষণে রাখার পর ছেড়ে দেওয়া হবে তাকে বলে জানিয়েছেন চ্যাপেল।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

মন্তব্য যোগ করুন

Your email address will not be published.

সাম্প্রতিক খবর