শর্ত ছাড়াই ইরানের প্রেসিডেন্ট রুহানির সঙ্গে দেখা করতে প্রস্তুত, ডোনাল্ড ট্রাম্প

সোমবার হোয়াইট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মার্কিন প্রেসিডেন্ট ইরানের নেতৃত্বের সঙ্গে আলোচনায় এ আগ্রহ ব্যক্ত করেন বলেন “যে কারও সঙ্গে দেখা করতে পারি। আমি বৈঠকে বিশ্বাসী,

চলতি মাসের শুরুতেও ইরানের প্রেসিডেন্টের সঙ্গে পাল্টাপাল্টি কথার লড়াইয়ে জড়িয়েছিলেন ট্রাম্প। মধ্যপ্রাচ্যে উত্তেজনা বৃদ্ধির জন্য একে অপরকে দায় দেওয়ার পাশাপাশি পরষ্পরের দিকে হুঁশিয়ারিও ছুড়ে দিয়েছিলেন দুই নেতা।

মে-তে ছয় বিশ্বশক্তি ও তেহরানের মধ্যে স্বাক্ষরিত জয়েন্ট কম্প্রিহেনসিভ প্ল্যান অব অ্যাকশন (জেসিপিওএ) চুক্তি থেকে ট্রাম্প যুক্তরাষ্ট্রকে সরিয়ে নিলে দুই দেশের সম্পর্কে নতুন উত্তেজনা দেখা দেয়।

পরমাণু কর্মসূচির লাগাম টানার বিনিময়ে তেহরানের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার শর্তে ২০১৫ সালে যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, চীন, জার্মানি ও যুক্তরাষ্ট্রের সঙ্গে ওই চুক্তিটি করেছিল ইরান।

ইউরোপীয় মিত্ররা আপত্তি জানালেও মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের দুই ঘনিষ্ঠ মিত্র ইসরায়েল ও সৌদি আরবের প্রভাব ক্ষুন্নে ইরানের কার্যক্রম নিয়ে সন্দিহান মার্কিন প্রশাসন তেহরানের ওপর নতুন নিষেধাজ্ঞার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছে পশ্চিমা গণমাধ্যমগুলো। এর মধ্যেই রুহানির সঙ্গে বৈঠকে ট্রাম্পের এ প্রস্তাব।

“তারা যদি দেখা করতে চায়, আমরাও করবো,” বলেন মার্কিন প্রেসিডেন্ট।

এর আগে ট্রাম্প উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের সঙ্গে বেশ কয়েকদফা বাদানুবাদে জড়ালেও পরে সেই অবস্থান থেকে সরে এসে দুই নেতা একে অপরের সঙ্গে বৈঠকেও বসেন।

রুহানির সঙ্গে বৈঠক হলে, তা হবে ১৯৭৯ সালে ইরানে ইসলামি বিপ্লবের পর দেশটির নেতৃত্বের সঙ্গে মার্কিন নেতৃত্বের প্রথম কোনো শীর্ষ সম্মেলন

সুত্রঃ বিবিসি

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

 
-বিজ্ঞাপন-
আপনি কি ব্যবসায়ীক ভাবে ক্ষতিগ্রস্থ? অভাব,অনটনে ভূগছেন? পারিবারিক অশান্তি,স্বামী/স্ত্রী অমিল,পরকীয়া সংসারে অশান্তি,সন্তান বি পথে পরিচালিত? পড়াশুনায় অমনোযোগী? মনের মানুষকে কাছে পাচ্ছেন না? শত্রুকে বসে অনতে চান? অশুভ শক্তির প্রভাব, বদ জ্বীনের আছর যাদু টোনার স্বীকার?বিয়ে/সাদি হচ্ছে না? রোগ, ব্যাধিতে ভূগছেন? কিংবা অনেক চিকিৎসা করেও ভালো ফলাফল পাচ্ছেন না? কর্ম স্থলে সমস্যা বস/ মালিক কফিল আপনার প্রতি অসন্তষ্ঠ? যে কোনো লঠারী বিজয় করা? সহ নারী-পুরুষের যেকোনো সমস্যার সমাধান করা হয়। যোগাযোগঃ01743555441
 
ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

সর্বশেষ আপডেট সংবাদ

ফাইনাল ফিটিং | কমেডি নাটক

Free Hit Counter