১২ কেজি ওজনের বাঙ্গী চাষে বিস্ময়কর সাফল্য অর্জন করলেন সাঁথিয়ার কৃষক মধু খাঁ

আবু ইসহাক, সাঁথিয়াঃ অসময়ে বাঙ্গী চাষ করে সাফল্য অর্জন করেছে সাঁথিয়ার এক চাষী। সখের বশে বাঙ্গী চাষ করে আর্থিক ভাবেও লাভবান হয়েছেন তিনি। এক একটি বাঙ্গীর ওজন ১০ থেকে ১৩ কেজি, বিক্রি হচ্ছে ২০০ থেকে ৩৫০ টাকা। মধু খার বাঙ্গী এলাকায় আলোড়ন সৃষ্টি করছে।

সরেজমিনে জানা যায়, পাবনার সাঁথিয়া উপজেলার নন্দনপুর ইউনিয়নের উত্তর শোলাবাড়িয়া গ্রামের রোস্তম খার ছেলে মধু খান তার জমিতে বাঙ্গী চাষ করেন। তিনি গত পৌষ মাসে এ বাঙ্গীর বীজ বপন করে পরিচর্যা করেন। গত কয়েক দিনে বাঙ্গী পাকা শুরু করলে জমি থেকে উঠায়ে বাজার জাত করেন। তার অসময়ে এত বড় বড় বাঙ্গী দেখে ক্রেতারা আগ্রহে ক্রয় করছেন। মধু খা জানান এক একটি বাঙ্গীর ওজন ১০ থেকে ১৩ কেজি, বিক্রি হচ্ছে ২০০ থেকে ৩৫০ টাকা দরে। তিনি আরো জানান সরকারী ভাবে সার্বিক সহযোগিতা পেলে বেশী করে অনেক জমিতে চাষ করতে পারেন। বাঙ্গীচাষী মধু খা ১১ কেজি ৩০০ গ্রাম ওজনের সুমিষ্ট অসময়ের একটি বাঙ্গী আমাদের সময়ের সাঁথিয়া প্রতিনিধির কার্যালয়ে কেটে সবাইকে খেতে দেন।

উপজেলা কৃষি অফিসার রঞ্জন কুমার জানান, আমাদের এলাকায় সাধারনত শীতকালীন বাঙ্গী ফাল্গুন-চেত্র মাসে হয়। আর এটি গ্রীষ্মকালীন (বারোমাসী) হাইব্রিড জাতীয় বাঙ্গী। কৃষি অফিস থেকে রোগবালাই, পোকামাকড় দমনের পরামর্শসহ কৃষক যেন আরো বেশী করে উৎপাদন করতে পারে সে ব্যপারে উদ্বদ্ধ করা হচ্ছে।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

 
-বিজ্ঞাপন-
আপনি কি ব্যবসায়ীক ভাবে ক্ষতিগ্রস্থ? অভাব,অনটনে ভূগছেন? পারিবারিক অশান্তি,স্বামী/স্ত্রী অমিল,পরকীয়া সংসারে অশান্তি,সন্তান বি পথে পরিচালিত? পড়াশুনায় অমনোযোগী? মনের মানুষকে কাছে পাচ্ছেন না? শত্রুকে বসে অনতে চান? অশুভ শক্তির প্রভাব, বদ জ্বীনের আছর যাদু টোনার স্বীকার?বিয়ে/সাদি হচ্ছে না? রোগ, ব্যাধিতে ভূগছেন? কিংবা অনেক চিকিৎসা করেও ভালো ফলাফল পাচ্ছেন না? কর্ম স্থলে সমস্যা বস/ মালিক কফিল আপনার প্রতি অসন্তষ্ঠ? যে কোনো লঠারী বিজয় করা? সহ নারী-পুরুষের যেকোনো সমস্যার সমাধান করা হয়। যোগাযোগঃ01743555441
 
ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

সর্বশেষ আপডেট সংবাদ

ফাইনাল ফিটিং | কমেডি নাটক

Free Hit Counter