টেস্ট অধিনায়কত্ব হারাতে চলেছেন সরফরাজ

বিশ্বকাপের পরেই পাকিস্তান ক্রিকেট দলে বৈপ্লবিক রদবদল নিয়ে গুঞ্জন শোনা গিয়েছিল দেশটির ক্রিকেটমহলে। শোনা যাচ্ছিল যে পিসিবিকে লাল ও সাদা বলের ক্রিকেটে আলাদা আলাদা ক্যাপ্টেন ও হেড কোচ নিয়োগের পরামর্শ দিয়েছেন ক্রিকেট কমিটির সদস্য ওয়াসিম আকরাম।

দেশটির সংবাদমাধ্যমের খবর, আকরামের পরামর্শ মতোই টেস্ট অধিনায়কত্ব হারাতে চলেছেন সরফরাজ আহমেদ।

পাকিস্তানের টেলিভিশন চ্যানেল জিও নিউজের খবর অনুযায়ী, সরফরাজকে টেস্ট ক্যাপ্টেনের পদ থেকে ছেঁটে ফেলতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী ২ আগস্ট লাহোরে ক্রিকেট কমিটির বৈঠকেই সিলমোহর পড়তে পারে সরফরাজকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তে।

আরও উল্লেখ করা হয়, সরফরাজের পরিবর্তে শান মাসুদকে নিযুক্ত করা হতে পারে পাকিস্তানের নতুন টেস্ট অধিনায়কের পদে।

মূলত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা ভেবেই টেস্ট ক্রিকেটকে বাড়তি গুরুত্ব দিতে চাইছে পিসিবি। অন্যদিকে আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। সেদিক থেকে সীমিত ওভারের ফরম্যাটকেও অবহেলা করতে রাজি নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। সরফরাজের নেতৃত্বে পাকিস্তান দল ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে তুলনায় ভালো ফল করলেও টেস্টে পুরোপুরি ব্যর্থ।

সরফরাজ মোট ১৩টি টেস্টে পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়েছেন। মাত্র ৪টি ম্যাচ জিতেছে পাকিস্তান। হেরেছে ৮টি টেস্টে। একটি ম্যাচ ড্র হয়েছে। আইসিসি টেস্ট ব়্যাংকিংয়ে পাকিস্তান এই মুহূর্তে ৭ নম্বরে রয়েছে।

সরফরাজের কথায়, আমি কখনই বলছি না যে, আমি নেতৃত্ব ছাড়তে অস্বীকার করছি। আমি শুধু এটাই বলতে চাই যে, ক্যাপ্টেন্সির সিদ্ধান্তটা সম্পূর্ণ পিসিবি’র উপর নির্ভর করে। ঠিক যেমনটা তাদের ইচ্ছাতেই আমার হাতে ক্যাপ্টেন্সি তুলে দেওয়া হয়েছিল। আমি নিশ্চিত পিসিবি যে সিদ্ধান্তই নিক না কেন, সেটা পাকিস্তান ক্রিকেটের ভালোর জন্যই নেবে। আপাতত আমি নিজে থেকে ক্যাপ্টেন্সি ছাড়ার কথা ভাবছি না।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

মন্তব্য যোগ করুন

Your email address will not be published.

সাম্প্রতিক খবর