সাঁথিয়ায় জমিজমা সংক্রান্ত সংঘর্ষে নিহত ২, আহত ৫

পাবনার সাঁথিয়া উপজেলার নাড়িয়াগদাই বাজারের জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে দুইজন নিহত ও ৫ জন আহত হয়েছেন। নিহতরা হলেন, সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের নাড়িয়াগদাই গ্রামের সাহেব উদ্দিনের ছেলে মুন্নাফ ও তার মামাতো ভাই পাইকশা গ্রামের শামসুর রহমানের ছেলে নাছির। আহতরা হলেন রওশন,মাহতাব,সামাদ,আকরাম ও ইয়াছিন। শনিবার সকাল ১১টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানান, দীর্ঘ দিন ধরে ওই এলাকার পারগোপাল্পুর গ্রামের দুই ভাই সাচ্চু ও বাচ্চুর মধ্যে জমি নিয়ে বিরোধ ছিল। সম্প্রতি বাচ্চু বিরোধপূর্ণ জমির ২ শতাংশ মুন্নাফের কাছে বিক্রি করেন। মুন্নাফ কয়েক দিন যাবত ওই জমির ওপর স্থাপনা নির্মাণ শুরু করেন। এ নিয়ে উত্তেজনা চলছিল।

এ অবস্থায় শনিবার সকালে ওই স্থাপনার কাজ আবার শুরু করলে সাচ্চুর লোকজন বাধা দেয় এবং এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধে। এসময় জমির মালিক মুন্নাফ এবং শ্রমিক নাসির ঘটনাস্থলেই নিহত হন। শ্রমিক সরদার রওশনকে আশংকাজনক অবস্থায় প্রথমে সাঁথিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি হলে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালে মর্গে পাঠায়।

সংঘর্ষে গুরুতর আহত রওশন ও মাহতাবকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গেছে,জমিসংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে উভয়পক্ষ থানায় অভিযোগ দায়ের করেন। এলাকাবাসীর অভিযোগ, থানা পুলিশের গাফিলতির কারণে এ ঘটনা ঘটে। পাবনার পুলিশ সুপার মুহিবুল ইসলাম খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

সাাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, তারা পৌরসভার নির্বাচন নিয়ে ব্যস্ত আছেন। তবে সংঘর্ষ ও দুইজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ