বগুড়ায় ৭টি এলাকা থেকে রেডজোন প্রত্যাহার, কলোনী ও ঠনঠনিয়ায় বহাল থাকবে রেডজোন

সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার পৌরসভা এলাকায় পূর্বঘোষিত ৯টি রেড জোন এলাকার মধ্যে ৭টি এলাকার রেডজোন প্রত্যাহার এবং ২টি এলাকা যথাক্রমে কলোনী ও ঠনঠনিয়াকে পুনরায় আগামী ১৪দিনের জন্যে রেডজোন ঘোষণা করা হয়েছে। সোমবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় স্বাস্থ্যবিভাগের সাথে ঐক্যবদ্ধভাবে আয়োজিত এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু জানান, রেডজোন ঘোষনার পর থেকে সংক্রমণের হার বিশ্লেষণ করে দেখা গেছে যে কলোনী ও ঠনঠনিয়া এলাকায় সংক্রমণ এখনো উল্লেখযোগ্যভাবেই রয়েছে এবং বাকি এলাকাগুলো উন্নতির পথে। তাই ঐ দুই এলাকা কে বাদ দিয়ে বাকি ৭টি এলাকার রেডজোন আপাদত প্রত্যাহারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য, গত ৬ জুলাই বগুড়া পৌরসভার ৯টি এলাকায় দ্বিতীয় দফায় রেডজোন ঘোষণা করা হয়েছিল। বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বেশকিছু বিধিনিষেধ উল্লেখপূর্বক ৫ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত রেডজোন ঘোষণা করা হয়েছিল যার আওতায় ছিল বগুড়া পৌরসভার চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সূত্রাপুর, মালতিনগর, ঠনঠনিয়া, হাড়িপাড়া ও কলোনী। যার মাঝে ৭টি এলাকার রেডজোন প্রত্যাহার হলেও যদি পুনরায় সেসব এলাকায় সংক্রমণের হার বাড়ে এমন পরিলক্ষিত হলে আবারো রেডজোনের আওতায় আনা হতে পারে মর্মে সভায় সিদ্ধান্ত হয়। বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে জুম ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত ঐ সভায় উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতেমা ইয়াসমিন, বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালাহ্উদ্দিন আহম্মেদ, জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও স্বাচীপ বগুড়ার সভাপতি ডা: সামির হোসেন মিশু, শজিমেক ও টিএমএসএস মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালকগণ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশরাফুর রহমান প্রমুখ।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ