বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী উদযাপণ উপলক্ষে হিলি কাকিমপুর ১১ আনসার ব্যাটালিয়নের বৃক্ষ রোপণ ও চারা বিতরণ অনুষ্ঠিত

শিমুল, দিনাজপুর প্রতিনিধিঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক এর নির্দেশনায় বৈশিক মহামারি করোনাভাইরাস(কোভিড-১৯)-কে সামনে রেখে এবং সামাজিক দুরুত্বের নিয়ম মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ১১ আনসার ব্যাটালিয়নের পরিচালক মোঃ আব্দুল মজিদ এর ব্যবস্থাপনায় “বৃক্ষরোপণ অভিযান-২০২০” ও বৃক্ষের চারা বিতরণ কর্মসুচি পালন করা হয়।
১১ আনসার ব্যাটালিয়ন হিলি হাকিমপুর দিনাজপুর কার্যালয় মাঠ প্রাঙ্গনে বনজ ও ঔষধী বৃক্ষের চারা রোপণের মধ্য দিয়ে বৃক্ষরোপণ অভিযান-২০২০ এর কর্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন হিলি হাকিমপুর ১১ আনসার ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোঃ আব্দুল মোত্তালেব। বৃক্ষরোপণ শেষে ব্যাটালিয়নের বিভিন্ন পদবির সদস্য ও হাকিমপুর উপজেলার আনসার ও ভিডিপির সদস্য-সদস্যাদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করেন ১১ আনসার ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোঃ আব্দুল মোত্তালেব ও বাটালিয়নের কোম্পানী কমান্ডার মোঃ আনোয়ার জাহেদ ।
চারা বিবরণকালে ১১ আনসার ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোঃ আব্দুল মোত্তালেব হাকিমপুর উপজেলা আনসার ও ভিডিপি সদস্য/সদস্যা ও ব্যাটালিয়ন সদস্যদের উদ্দেশ্যে বলেন, সারা বিশ্বে পরিবেশের ভারসাম্য হারিয়ে ফেলছে এর ফলে প্রাকৃতিক দূর্যোগ যেমন, ঘূর্ণিঝড়, বন্যা, বায়ু দূষণ, ঘন ঘন ভূমিকম্পসহ বিভিন্ন সময়ে আমাদের অক্সিজেন গ্রহণের সমস্যা সৃষ্টি হচ্ছে। এ সকল সমস্যর প্রতিকার করতে একমাত্র উপায় ঘন ঘন গাছ লাগানো, বাড়ীর আশে-পাশে ফাকা জয়গা ফেলে না রেখে বেশি বেশি করে গাছ লাগাতে হবে, বিভিন্ন প্রাাকৃতিক দূর্যোগ মোকাবেলায় এই গাছ গুলোই আমাদের সাহায্য করবে, গাছের কোন বিকল্প নেই।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ