৩৮শে পা দিলেন জয়া আহাসান

দুই বাংলার তুমুল জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয়ের প্রয়োজনে ঢাকা ও কলকাতায় সমানতালে ব্যস্ত থাকেন। এর মধ্যেও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ সরব থাকেন জয়া।
কখনো সিনেমার প্রচার, কখনো মানুষের সচেতনতা ও সাহায্যার্থে আবেদন, আবার কখনো নিজের ছবি ও ভিডিও পোস্ট করেন অভিনেত্রী।

গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) ছিল জয়া আহসানের জন্মদিন । আর বরাবরের মতোই জয়া আহসানের জন্মদিনকে কেন্দ্র করে বিতর্ক ওঠে তাঁর বয়স নিয়ে। এর সঠিক তথ্য আজও কারও জানা নেই। তবে বিশ্বের সবচেয়ে বড় ইন্টারনেটভিত্তিক বহুভাষী উন্মুক্ত বিশ্বকোষ ‘উইকিপিডিয়া’র তথ্যমতে জয়ার ৩৮ বছর পূর্ণ  করেছে জয়া।

২০০৪ সালে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ ছবির মাধ্যমে সিনেমার দুনিয়ায় পা রাখেন জয়া আহসান। পরবর্তীকালে নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ ছবিতে বিলকিস বানু চরিত্রে অভিনয় করে। ২০১২ সালে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার পান জয়া। পরিচালক অরিন্দম শীলের হাত ধরে টলিপাড়ায় পা রাখেন জয়া। অভিনয় করেন আবর্ত ছবিতে।

পরবর্তীকালে জয়া অবশ্য সৃজিত মুখোপাধ্যায় থেকে কৌশিক গঙ্গোপাধ্যায়, অতনু ঘোষ সহ টলিপাড়ার একাধিক পরিচালকের সঙ্গে কাজ করেছেন। ‘বিসর্জন’, ‘বিজয়া’, ‘কণ্ঠ’, ‘রবিবার’-এর ছবিতে জয়ার অভিনয় এপার বাংলার মানুষের মনেও জায়গা করে নিয়েছেন। অভিনয়ের পাশাপাশি, বাংলাদেশে জয়ার একটি নিজের প্রযোজনা সংস্থাও রয়েছে, নাম ‘C-তে সিনেমা’। ২০১৮ সালে জয়ার প্রযোজনা সংস্থার তরফে প্রথম ছবি ‘দেবী’ মুক্তি পায়।

নকশী টিভি'র সকল অনুষ্ঠান সরাসরি দেখতে ক্লিক করুনঃ সরাসরি সম্প্রচার

ইউটিউবে নকশী টিভির জনপ্রিয় সব নাটক দেখতে সাবস্ক্রাইব করুন নকশী টিভির ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ